আস্তিনের সাপ
- আইরিন আক্তার ১৬-০৫-২০২৪

কখনো আস্তিনের সাপ হয়ে বিষিয়ে দাও
আবার কখনো নিরাময় হয়ে সব ফিরিয়ে নাও। প্রতিনিয়ত ভাবি কেমন করে আসল রূপ চিনবো তোমার?
তুমি মানুষ রুপী পশু আর আমি শুধুই পাথর
বহুবার হয়েছি চুরমার বিষিয়ে দিয়েছো হৃদয়কে শতবার তবুও ভালোবাসি বারবার।
আজ নতুন আমি জন্ম নিতে চাই
আত্মবিশ্বাসে নিজেকে সাজাতে চাই
ছিলে তুমি আমিতে মিশে
তবে কেন হলে মিছে?
দংশনের বেদনায় করলে নীল
ব্যথা নিরাময়ে তোমাকেই খুঁজি অনাবিল
শুনেছি বিষে নাকি বিষ কাটে তাইতো তোমার ঘাটে
ফিরে আসি বারবার
তুমি যে শুধুই আমার।
থামাও অহেতুক যুদ্ধ,
বিষিয়ে যাওয়া হৃদয় হোক পরিশুদ্ধ।
আমার সর্বাঙ্গ বিষিয়ে দাও,কষ্টে একাকার করে দাও
আজ আমিত্ব পরিসমাপ্তি হবে
আমার মুক্তি পাবো; মুক্তি দিবো সব আঁধার।
জানি খুশিতে আত্মহারা হবে তুমি যে আস্তিনের সাপ! বিষাক্ত ফুল ছোঁবে এ এক নতুন সমিকরণ
আমার হয়ে আমাকেই দংশন,সামান্য ইচ্ছেতেই বিসর্জন। কুড়ে কুড়ে খাচ্ছো হৃদয়কে প্রতিনিয়ত
বিষিয়ে গেছি আমি,বড় বেশি বিষিয়ে গেছি
হয়তো আমার নীলাভ চোখে চোখ রাখবে না কখনও, তবুও আমি যে বিষিয়ে গেছি,ব্ড্ডবেশি বিষিয়ে গেছি আমার সব তোমাতেই সঁপেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।